৬ বছরের যমজ বোনের গানে তাক লাগলো সোশ্যাল মিডিয়ায়, ভাইরাল ভিডিও

দুজনেরই বয়স ৬ বছর, একজনের নাম তানি আর অন্যজনের নাম মুনি। মুনি বড় বোন আর তানি ছোট। তবে তাদের জন্মে সময়ের ব্যবধান মাত্র কয়েক সেকেন্ড। আর এই যমজ দুই বোন সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের তাক লাগিয়ে দিয়েছে বলিউড থেকে টলিউডের চিরস্মরণীয় কিছু গান করে। তাদের গানের গলা শুনে সোশ্যাল মিডিয়ার যে কেউ হতবাক হতে বাধ্য। কারণ যখন তাদের দুধের দাঁত এখনো ভাঙেনি তখন এই ভাবে গান!
https://www.facebook.com/watch/?t=0&v=1274544506084960

তানি ও মুনি মধ্যমগ্রামের দোলতলার সৃজন মিডল্যান্ড আবাসনে বসবাস করে। বর্তমানে তারা বারাসাত ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাইস্কুলের প্রথম শ্রেণীর পড়ুয়া। তানি ও মুনির ভালো নাম সৃষ্টি দত্ত এবং শ্রেয়া দত্ত। যে বয়সে বেশিরভাগ খুদে শিশুরা ঠিকঠাক উচ্চারণ করতে পারে না সে সময় এই দুই খুদে যেভাবে অনর্গল বাংলা অথবা হিন্দি গান গাইতে শুরু করেছে তা যে কাউকে অবাক করবে তা বলাই বাহুল্য।

https://www.facebook.com/watch/?t=0&v=700158590802747
এই দুই খুদের গান গাওয়ার অনুপ্রেরণা বাবা দেবাশীষ দত্ত এবং মা তৃপ্তি। দেবাশীষ দত্ত নিজে একজন ভালো সঙ্গীতশিল্পী। কর্মসূত্রে ব্যাঙ্গালুরুতে থাকাকালীন স্ত্রীকে স্বকন্ঠে একটি গান রেকর্ডিং করে একবার উপহার দেন। যে গানটি ছিল চিরস্মরণীয় ‘প্যায়ার মাঙ্গা হ্যা তুমহি সে’। আর এই গান শুনে তৃপ্তি প্রতিদিন রাতে ঘুমাতে যেতেন।

তারপর একদিন হঠাৎ লক্ষ্য করা যায় তানি ও মুনি খেলার ছলে এই গান গাইছে। আর এর পরেই অবাক হয়ে তৃপ্তি দুজনকে জিজ্ঞাসা করে, ‘তোরা এই গানটা জানিস?’ আর মায়ের কাছে এই কথা শুনে তারা গোটা গানটাই করতে শুরু করে। এখান থেকেই শুরু। এরপর ধীরে ধীরে দুজনের একটা একটা করে গান রেকর্ডিং করে সোশ্যাল মিডিয়ায় ছাড়া শুরু হয়। আর সেই প্রতিটি গানই সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের প্রশংসা কেড়ে নিয়েছে। পাশাপাশি লক্ষ লক্ষ ভিউ ও শেয়ার।

https://www.facebook.com/watch/?t=0&v=986638735099125
গত জুন মাসে তাদের কণ্ঠে ‘আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো’ গানটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ৩২৩K লাইক, ৪৩K শেয়ার হয়েছে। ভিউয়ের সংখ্যা কয়েক মিলিয়ন। এছাড়াও ‘আমার বেলা যে যায় সাঁঝ-বেলাতে বেলাতে’ রবীন্দ্রসঙ্গীতেও তারা তোলপাড় করছে ইন্টারনেট দুনিয়া। আর সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা ৬ বছরের এই তানি মুনির কন্ঠে গান শুনে প্রশংসায় পঞ্চমুখ হওয়ার পাশাপাশি অদূর ভবিষ্যতে অচিরে বাংলা গানের জগতে নিজেদের জায়গা করে নিতে পারবে বলেই মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *